আবাসিক টেলিফোন ব্যয়সীমা নগদায়ন ভাতা গ্রহণের আবেদন।

প্রাধিকারভূক্ত কর্মকর্তাদের সরকার আবাসিক টেলিফোন সরবরাহ করে থাকে। কেউ চাইলে আবাসিক টেলিফোন বিলের অর্থ নগদায়ন করতে পারে অর্থাৎ বেতন বিলের সাথে প্রতি মাসে গ্রহণ করতে পারে। সেক্ষেত্রে তাকে মন্ত্রণালয় থেকে অনুমোদন নিতে হয়। নিচে মন্ত্রণালয়ে আবেদনের একটি নমুনা কপি প্রদান করা হলো।

বরাবর

সচিব
তথ্য মন্ত্রণালয়
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

(যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে)

বিষয়:- ‘সরকারী টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা, ২০১৮’ এর আওতায় আবাসিক টেলিফোন লাইনে আবাসিক টেলিফোন ব্যয়সীমা/টেলিফোন নগদায়ন ভাতা গ্রহণের অনুমোদন প্রদান প্রসংগে।

মহোদয়,

যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই যে, আমি বাংলাদেশ বেতার, কবিরপুর, ঢাকায় (পদবী) পদে কর্মরত আছি। আমার নামে একটি সরকারী আবাসিক টেলিফোন মঞ্জুর করা আছে, যার নম্বর ৭৭৯———-। “সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা, ২০১৮”  এর ২য় পরিচ্ছেদের ১৫ নং অনুচ্ছেদ অনুযায়ী সরকারি আবাসিক টেলিফোনের মাসিক বিলের পরিবর্তে টেলিফোন নগদায়ন ভাতা প্রদানের বিধান রয়েছে। গত ২২/০৭/২০১৮ খ্রি. তারিখের প্রবিধি-৩ অধিশাখা, প্রবিধি অনুবিভাগ, অর্থ বিভাগের ০৭.০০.০০০০.১৭৩.২২.০৪৬.১৪.৬২ সংখ্যক পরিপত্রের মাধ্যমে জানানো হয়েছে যে, টেলিফোন ভাতা নগদায়নে ইচ্ছুক কর্মচারীগণ তাদের বেতন বিলের সাথে এ ভাতা উত্তোলন করতে পারবেন (পরিপত্র সংযুক্ত)। এমতাবস্থায়, আমি আগামী ফেব্রুয়ারী/২০১৯ মাস থেকে বেতন বিলের সাথে টেলিফোন নগদায়ন ভাতা গ্রহণ করতে আগ্রহী। উপরে বর্ণিত অনুচ্ছেদের ‘ক’ উপ-অনুচ্ছেদ অনুযায়ী আমি প্রতি মাসে বেতন বিলের সাথে নিম্নবর্ণিত হারে টেলিফোন নগদায়ন ভাতা প্রাপ্য (সংযুক্ত)। উল্লেখ্য আমি ৪র্থ গ্রেড বেতন স্কেলের একজন কর্মকর্তা।

টেলিফোন কল এর বিল : ২০০০ টাকা
লাইন রেন্ট (ঢাকা শহরের হারে) : ১৬০ টাকা
মোট : ২১৬০ টাকা
ভ্যাট (১৫ শতাংশ হারে) : ৩২৪ টাকা
সর্বমোট : ২৪৮৪ টাকা
(কথায়: দুই হাজার চার শত চুরাশি টাকা মাত্র)

অতএব, আমাকে বেতন বিলের সাথে উপরোক্ত টেলিফোন নগদায়ন ভাতা গ্রহণের অমুমতি প্রদানের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

আপনার একান্ত অনুগত,

তারিখ: ০৬/০১/২০১৯ খ্রি:
(আপনার নাম)
পদবী
বাংলাদেশ বেতার
কবিরপুর, সাভার, ঢাকা।

আবাসিক টেলিফোনের নগদায়ন ভাতা উত্তোলনের পরিপত্র সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.