এক মিনিট বিলম্ব উপস্থিত হইলেও দন্ড প্রদান করা যাইবে।

বিলম্ব বলতে কি বোঝায়?

বিলম্ব অর্থ দেরী, দেরী বলতে নির্ধারিত সময়ের কয়েক মুহুর্ত দেরীকে বোঝায়। যা ১ মিনিট হলেও বিলম্ব হিসাবে গন্য। কর্মক্ষেত্রে যোগদান বা চাকরি স্থলে গমণে ১ (এক) মিনিট দেরিকেও বিলম্ব হিসাবে গন্য করা যাইবে।

গণকর্মচারী শৃঙ্খলা (নিয়মিত উপস্থিতি) অধ্যাদেশ, ১৯৮২

গণকর্মচারী শৃঙ্খলা (নিয়মিত উপস্থিতি) অধ্যাদেশ, ১৯৮২ আইনের আওতায় সকল নিয়োগকারী কর্তৃপক্ষ অনতিবিলম্বে ধারা ২ (এ) সংজ্ঞায়িত কর্তৃপক্ষের ক্ষমতা প্রয়োগের জন্য ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তা নির্ধারণ করিবেন। অফিসের আকারের ভিত্তিতে বিভিন্ন শ্রেনীর কর্মকর্তা/কর্মচারীদের জন্য একাধিক ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তা নির্ধারণ করা যাইবে।

ধারা-৩

নির্ধারিত অফিস সময়ের এক মিনিট বিলম্বে উপস্থিত হইলেও এই অধ্যাদেশের আওতায় দন্ড প্রদান করা যাইবে। যানবাহন না পাওয়া, যানবাহন নষ্ট হওয়া, গণ পরিবহণ দেরীতে পৌছানো, অলঙ্ঘনীয় ব্যক্তিগত কাজ যুক্তিসংগত কারণ হিসাবে গ্রহণযোগ্য হইবে না।


সতর্কতা:

কোন কারণে অফিসে উপস্থিত হতে বিলম্ব হইলে অবশ্যই নিয়ন্ত্রকারী কর্মকর্তাকে বিষয়ে মোবাইল/ অন্য কোন উপায়ে অর্থাৎ ফোন কল, ম্যাসেজ , ইমেইলের মাধ্যমে অবহিত নিশ্চিত করতে হবে কি কারণে আপনার বিলম্ব হচ্ছে। যুক্তিযুক্ত কারণ ব্যতিরেকে কর্তৃপক্ষ আপনার বিলম্ব গ্রহনযোগ্য মনে নাও করতে পারেন।

admin

আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন admin@bdservicerules.info ঠিকানায়।

Leave a Reply

Your email address will not be published.