সরকারি কর্মকর্তা/কর্মচারীদের অবসর গ্রহণ, অবসরপ্রস্তুতি ছুটি (এল.পি.আর) ইত্যাদি সংক্রান্ত।

যদি উক্ত তারিখ সরকারি ছুটি থাকে তবে উহার অব্যবহিত পূর্বের কর্মদিবস হইতে উক্ত ছুটি কার্যকর হইবে। 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ 

বাস্তবায়ন ও প্রবিধি অনুবিভাগ

প্রবিধি শাখা-১

নং-অম/অবি/প্রবিধি-১/৩পি-২৫/৯১/১০ তারিখ: ১৫-০১-২০০১ খ্রিঃ

বিষয়: সরকারি কর্মকর্তা/কর্মচারীদের অবসর গ্রহণ, অবসরপ্রস্তুতি ছুটি (এল.পি.আর) ইত্যাদি প্রসঙ্গে।

সরকারি ছুটির দিন দিনগুলির অব্যবহিত পূর্বের কর্মদিবসে সরকারি কর্মকর্তা/ কর্মচারীদের দায়িত্ব হস্তান্তর প্রসঙ্গে সংস্থাপন মন্ত্রণালয়ের ১৬/৬/১৯৮৩ তারিখের নং ইডি (রেগু-৪)-১৮৬/৮৩-৫৮ অফিস স্মারকে বর্ণিত অবস্থার আলােকে, অবসরপ্রস্তুতিমূলক ছুটির তারিখ নির্ধারণ সম্পর্কিত অর্থ বিভাগের স্মারক নং-অম/ অবি/ (প্রবিধি-১) ৩-পি-২৫/৯১/১ (১০০০), তাং ১-১-১৯৯২ (সরকারি কর্মকর্তা/ কর্মচারীদের অবসর গ্রহণ, অবসরপ্রস্তুতি ছুটি (এল, পি আর) ইত্যাদি প্রসঙ্গে) পর্যালােচনা করে অর্থ বিভাগের স্মারকের অনুচ্ছেদ ২ এর খ এর শেষ লাইন ‘যদি উক্ত তারিখ সরকারি ছুটি থাকে তবে উহার অব্যবহিত পূর্বের কর্মদিবস হইতে উক্ত ছুটি কার্যকর হইবে’ বাদ যাইবে বলিয়া নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলকে জানানাে যাইতেছে। এই আদেশ অনতিবিলম্বে কার্যকর হইবে।

এম আফজালুর রহমান

সিনিয়র সহকারী সচিব।

 

সরকারি কর্মকর্তা/কর্মচারীদের অবসর গ্রহণ, অবসরপ্রস্তুতি ছুটি (এল.পি.আর) ইত্যাদি সংক্রান্ত: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

One thought on “সরকারি কর্মকর্তা/কর্মচারীদের অবসর গ্রহণ, অবসরপ্রস্তুতি ছুটি (এল.পি.আর) ইত্যাদি সংক্রান্ত।

  • আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বরকাতুহু। আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ; আল্লাহু আকবার। সুষ্ঠ ও সুন্দর ভাবে অফিস পরিচালনার জন্য যে কোন অফিস প্রধানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনাদের সবাইকে রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। শুভচ্ছান্তে, মোহাম্মদ শফিকুল ইসলাম,
    অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), রাজশাহী মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, সপুরা, রাজশাহী।

Leave a Reply

Your email address will not be published.