বর্তমানে রাষ্ট্রপতির পূর্বানুমোদন ব্যতীত বহি: বাংলাদেশ প্রেষণ মঞ্জুর করা যাবে না।

বিধি-৬৬ । সরকারের বা এই উদ্দেশ্যে সরকার কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত বাংলাদেশের বাহিরে প্রেষণে নিয়োগ করা যাইবে না। 

No Government Servant may be deputed out of Bangladesh without the sanction of Government or of an authority empowered by Government in that behalf.

বর্তমানে রাষ্ট্রপতির পূর্বানুমোদন ব্যতীত বহি: বাংলাদেশ প্রেষণ মঞ্জুর করা যায় না।
বিবি-৬৭: A period of deputation runs from the date on which the Government Servent makes over charge of his office in Bangladesh to the date on which he resumes it; or if he is on leave out of Bangladesh when placed on deputation, the period of deputation is the time actually taken up by the duty.
অনুবাদ: সেবার যে তারিখটি সেটি পুনর্বিবেচনার তারিখে বাংলাদেশ অফিসে তার অফিসের ভারপ্রাপ্ত দায়িত্বে আসে সে তারিখ থেকে প্রতিযোগিতার সময়কাল চলবে; অথবা যদি তিনি ডেপুটিশনে অবস্থানকালে বাংলাদেশের বাইরে ছুটি কাটিয়ে উঠেন, তাহলে ডেপুটি সময়কাল আসলে দায়িত্ব দ্বারা গৃহীত সময়।
বিশ্লেষণ: বাংলাদেশে দায়িত্ব অর্পনের দিন হইতে পুনরায় বাংলাদেশে দায়িত্ব গ্রহণের দিন পর্যন্ত সময়কাল প্রেষণকাল হিসাবে গণ্য হইবে; অথবা প্রেষণ প্রদানকালে বহি: বাংলাদেশে ছুটিতে থাকিলে কর্মে যোগদানের দ্বারা প্রেষণকাল নির্ণীত হইবে।
বিধি: ৬৭ । প্রয়োগ নাই।
বিধিটি বাংলাদেশের বাহিরে প্রেষণে কর্মরতদের বেতন ভাতাদির প্রাপ্যতা সংক্রান্ত। বিধিটির বর্তমানে প্রয়োগ নাই।
বিধি: ৬৯ । প্রয়োগ নাই।

বিধিটি বাংলাদেশের বাহিরে অর্জিত ছুটি ভোগরত অবস্থায় বাংলাদেশের বাহিরে প্রেষণে নিয়োগ সংক্রান্ত।

এ সংক্রান্ত বাংলাদেশ সার্ভিস রুলসের বিধিটির JPG কপি সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

One thought on “বর্তমানে রাষ্ট্রপতির পূর্বানুমোদন ব্যতীত বহি: বাংলাদেশ প্রেষণ মঞ্জুর করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.