বৃদ্ধিপ্রাপ্ত পদে নিয়োগপ্রাপ্তদের এমপিও জটিলতা নিরসন সংক্রান্ত।

এসটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত শিক্ষকদের এমপিওভূক্তির জটিলতা নিরসনকল্পে মাননীয় মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় এর সভাপতিত্ত্বে গত ০৯/০৬/২০২০ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণীর ০৩ নং আলোচ্যসূচীর “খ” নং সিদ্ধান্ত মোতাবেক বৃদ্ধিপ্রাপ্ত সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভৌত বিজ্ঞান/ব্যবসায় শিক্ষা) পদগুলোকে জনবল কাঠামোর শুন্য পদে যারা বৈধভাবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাশ করে ২য় নিয়োগ চক্রের বিভিন্ন ধাপে এনটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত হয়েছেন এবং পদায়নকৃত প্রতিষ্ঠানে যোগদান করেছেন ও কর্মরত আছেন তাদের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ৩০-০৫-২০১৯ খ্রি: তারিখের ৩৭.০০.০০০০. ০৭৪.০৩০. ০০১.২০১৭ (অংশ-১).১৪৬ এবং মাউশির ০৪-০৮-২০১৯ খ্রি: তারিখের স্মারক নং ৩৭.০২.০০০০.১০৭.৯৯.৫৭.২০১৬.৩০৪৮ মূলে জারীকৃত পত্রে যেহেতু তাদের নিয়োগ কার্যক্রম যথাক্রমে ২০১৮-২০১৯ এবং ২০১৯-২০২০ অর্থ বছরে করতে হবে মর্মে উল্লেখ রয়েছে, সেহেতু তাদের বিধি ও যোগ্যতা মোতাবেক বণির্ত অর্থ বছরের সাথে মিল রেখে সংশ্লিষ্ট অধিদপ্তর এমপিওভূক্ত করণের ব্যবস্থা গ্রহণ করবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ

শিক্ষা মন্ত্রণালয়

এমপিও শাখা

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

www.tmed.gov.bd

স্মারক নং-৫৭.০০.০০০০.০৪১.৯৯.০২৩.১৯.১৬৯; তারিখ: ০৭ সেপ্টেম্বর ২০২০

 

বিষয়: বৃদ্ধি প্রাপ্ত পদে নিয়োগ প্রাপ্তদের এমপিও জটিলতা নিরসন সংক্রান্ত।

সূত্র : মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের স্মারক নং-৫৭.২৫.০০০০.০৩.০৭.০০১.২০.৪৪৭ তারিখ: ১৯/০৮/২০২০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ অনুযায়ী বৃদ্ধিপ্রাপ্ত নতুন পদে নিয়োগের বিষয়য়ে এ বিভাগের রাজস্ব বাজেট শাখার গত ১৯-১২-২১৯ খ্রি: তারিখের ৫৭.০০.০০০০.০৪৪.০৩.০০৮.১৯.২৭৫ স্মারক মূল্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে এবং ১৯-১২-২০১৯ খ্রি: তারিখের ৫৭.০০.০০০০.০৪৪.০৩.০০৮.১৯.২৭৬ স্মারক মূলে কারিগরী শিক্ষা অধিদপ্তরকে রোড ম্যাপসহ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।

২। এসটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত শিক্ষকদের এমপিওভূক্তির জটিলতা নিরসনকল্পে মাননীয় মন্ত্রী, শিক্ষা মন্ত্রণালয় এর সভাপতিত্ত্বে গত ০৯/০৬/২০২০ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণীর ০৩ নং আলোচ্যসূচীর “খ” নং সিদ্ধান্ত মোতাবেক বৃদ্ধিপ্রাপ্ত সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভৌত বিজ্ঞান/ব্যবসায় শিক্ষা) পদগুলোকে জনবল কাঠামোর শুন্য পদে যারা বৈধভাবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাশ করে ২য় নিয়োগ চক্রের বিভিন্ন ধাপে এনটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত হয়েছেন এবং পদায়নকৃত প্রতিষ্ঠানে যোগদান করেছেন ও কর্মরত আছেন তাদের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ৩০-০৫-২০১৯ খ্রি: তারিখের ৩৭.০০.০০০০.০৭৪.০৩০.০০১.২০১৭(অংশ-১).১৪৬ এবং মাউশির ০৪-০৮-২০১৯ খ্রি: তারিখের স্মারক নং ৩৭.০২.০০০০.১০৭.৯৯.৫৭.২০১৬.৩০৪৮ মূলে জারীকৃত পত্রে যেহেতু তাদের নিয়োগ কার্যক্রম যথাক্রমে ২০১৮-২০১৯ এবং ২০১৯-২০২০ অর্থ বছরে করতে হবে মর্মে উল্লেখ রয়েছে, সেহেতু তাদের বিধি ও যোগ্যতা মোতাবেক বণির্ত অর্থ বছরের সাথে মিল রেখে সংশ্লিষ্ট অধিদপ্তর এমপিওভূক্ত করণের ব্যবস্থা গ্রহণ করবে।

৩। এমতাবস্থায়, বৃদ্ধিপ্রাপ্ত সহকারি শিক্ষক পদে নিয়োগ সংক্রান্ত জটিলতা নিরসনকল্পে এ বিভাগের ১৯-১২-২০১৯ খ্রি: তারিখের ৫৭.০০.০০০০.০৪৪.০৩.০০৮.১৯.২৭৫ ও ২৭৬ স্মারক পত্রের নির্দেশনা এবং মাননীয় মন্ত্রীর সভাপতিত্ত্বি অনুষ্ঠিত সভার কার্যবিবরণীর ০৩ নং আলোচ্য সূচীর “খ” নং সিদ্ধান্ত মোতাবেক এনটিআরসিএ কর্তৃক সুপারিশকৃত শিক্ষকদের নিয়োগ সংক্রান্ত কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

(৭-৯-২০২০)

মোহাম্মদ মিজানুর রহমান ভূঁইয়া

উপসচিব

ফোন: ৯৫৭৫৮০৭

 

বৃদ্ধিপ্রাপ্ত পদে নিয়োগপ্রাপ্তদের এমপিও জটিলতা নিরসন সংক্রান্ত: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *