Wrong LPC ইস্যুর জন্য ইস্যুকারী দায়।

পেনশন কেইস দ্রুত নিষ্পত্তির জন্য ইএলপিসি ইস্যু করার পূর্বে তাঁর মূল বেতন ও আনুষাঙ্গিক বিষয়াদির সঠিকতা সাবধানতার সাথে যাচাই করা আবশ্যক। পেনশন মঞ্জুরীর সময় যেন জটিলতা তৈরি না হয় এবং মঞ্জুরীকৃত পেনশনের উপর আপত্তি উত্থাপন করার প্রয়োজনীয়তার উদ্ভব না হয় সে জন্য সতর্ক দৃষ্টি রাখতে হবে। পরবর্তীতে ইএলপিসি ইস্যুর পর মূল বেতন ও আনুষাঙ্গিক বিষয়াদি হতে অতিরিক্ত প্রাপ্যতা নির্ধারিত হয়ে থাকলে সে বিষয়ে ইএলপিসি ইস্যুকারী কর্তৃপক্ষ দায়ী থাকবেন। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয়

হিসাব ভবন

সেগুনবাগিচা, ঢাকা-১০০০

www.cga.gov.bd

স্মারক নং-০৭.০৩.০০০০.০০৯.৫০.১৩৩.১৪.৯০; তারিখ: ১০-৮-২০২০ খ্রি:

অফিস আদেশ

সকল সরকারী কর্মকর্তা-কর্মচারীদের পেনশন কেইস অগ্রায়নের জন্য ইএলপিসি ইস্যু করা প্রয়োজন। এ বিষয়ে পেনশন সহজীকরণ আদেশ ২০২০ এর ২.০৫ অনুচ্ছেদে সুষ্পষ্ট নির্দেশনা রয়েছে। বিভিন্ন হিসাবরক্ষণ অফিস কর্তৃক ইএলপিসি ইস্যু করার পরও মূল বেতনে ভুল থাকায় সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারীর পেনশন কেইসে আপত্তি উত্থাপন করা হচ্ছে। এতে পেনশন কেইস নিষ্পত্তিতে দীর্ঘ সময়েক্ষপণ, হিসাবরক্ষণ অফিসের সুনাম ক্ষুন্ন হচ্ছে এবং সংশ্লিষ্ট কর্মকর্তা/ কর্মচারীর ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে, যা কাম্য নয়। এ বিষয়ে সিজিএ মহোদয় গভীর অসন্তোষ প্রকাশ করেছেন।

এমতাবস্থায়, পেনশন কেইস দ্রুত নিষ্পত্তির জন্য ইএলপিসি ইস্যু করার পূর্বে তাঁর মূল বেতন ও আনুষাঙ্গিক বিষয়াদির সঠিকতা সাবধানতার সাথে যাচাই করা আবশ্যক। পেনশন মঞ্জুরীর সময় যেন জটিলতা তৈরি না হয় এবং মঞ্জুরীকৃত পেনশনের উপর আপত্তি উত্থাপন করার প্রয়োজনীয়তার উদ্ভব না হয় সে জন্য সতর্ক দৃষ্টি রাখতে হবে। পরবর্তীতে ইএলপিসি ইস্যুর পর মূল বেতন ও আনুষাঙ্গিক বিষয়াদি হতে অতিরিক্ত প্রাপ্যতা নির্ধারিত হয়ে থাকলে সে বিষয়ে ইএলপিসি ইস্যুকারী কর্তৃপক্ষ দায়ী থাকবেন। সকল সিএএফও, ডিসিএ, ডিএএফও, ইউএও কার্যালয়কে বিষয়টি গুরুত্বের সাথে অনুসরণের জন্য আদিষ্ট হয়ে নির্দেশনা প্রদান করা হলো।

বিতরণ: চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসার (সকল), উপজেলা অফিস সকল।

(কামরুন্নেছা)ৱ

উপ হিসাব মহানিয়ন্ত্রক (পদ্ধতি)

ফোন: ৯৩৫৬৫০১

ভূল ইএলপিসি ইস্যুর জন্য ইস্যুকারী হিসাবরক্ষণ অফিস কর্তৃপক্ষ দায়ী থাকবেন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.