পাবলিক প্রকিউরমেন্ট আইন ২০০৬ ও পাবলিক প্রকিউরমেন্ট বিধিমালা ২০০৮ সর্বশেষ সংশোধনীর  “মূল্যায়ন কমিটির সদস্য প্রতি সম্মানীর হার সর্বনিম্ন ১,৮০০-৯,০০০ টাকা পর্যন্ত পাবেন”। 

প্রতি সভার জন্য কত টাকা সম্মানী ধার্য রয়েছে? দশ কোটি টাকার উর্ধ্বে প্রতি সভার জন্য সদস্য প্রতি ৩০০০/- হারে, সবোর্চ্চ ০৩ টি সভার জন্য ৯০০০/- টাকা।  দশ লক্ষ টাকার উর্ধ্ব হইতে ১ কোটি টাকা পর্যন্ত ক্রয়ের ক্ষেত্রে প্রতি সভার জন্য সদস্য প্রতি ১০০০/- টাকা হারে, সবোর্চ্চ ৩টি সভার জন্য ৩০০০/- টাকা। দশ লক্ষ টাকা পর্যন্ত ক্রয়ের ক্ষেত্রে প্রতি সভার জন্য সদস্য প্রতি ৬০০/- টাকা হারে, সবোর্চ্চ ৩টি সভার জন্য ১৮০০/- টাকা।

সীমিত দরপত্র পদ্ধতি কি? এতে ৩ (তিন) কোটি টাকা পর্যন্ত” (ঘ) বিধি নং “২৭(২)” এর বিপরীতে “সময়, মূল্য, ইত্যাদি” শিরোনামাধীন কলামে উল্লিখিত শিরোনাম ও তদধীন এন্ট্রিসমূহের পরিবর্তে নিম্নরূপ শিরোনাম ও এন্ট্রিসমূহ প্রতিস্থাপিত হইবে, যথা:- “ফ্রন্ট লোডিং এর ক্ষেত্রে কার্য-সম্পাদন জামানতের পরিমাণ: চুক্তিমূল্যের সর্বাধিক ২৫% (শতকরা পঁচিশ ভাগ)।”;(ঙ) বিধি নং “২৭(২)” ও তদ্‌বিপরীতে “সময়, মূল্য, ইত্যাদি” শিরোনামাধীন কলামে উল্লিখিত শিরোনাম ও তদধীন এন্ট্রিসমূহের পর নিম্নরূপ নূতন বিধি নং, শিরোনাম ও এন্ট্রিসমূহ সন্নিবেশিত হইবে, যথা:- “২৭ (১০)

বুদ্ধিবৃত্তিক ও পেশাগত সেবার ক্ষেত্রে– চুক্তিমূল্যের সর্বাধিক ৩%-৫% (শতকরা তিন ভাগ হইতে পাঁচভাগ)।”; (চ) বিধি নং ৩৯ (৩৩) ও তদ্‌বিপরীতে “সময়, মূল্য, ইত্যাদি” শিরোনামাধীন কলামে উল্লিখিত শিরোনাম ও তদধীন এন্ট্রিসমূহের পর নিম্নরূপ নূতন বিধি নং, শিরোনাম ও এন্ট্রিসমূহ সন্নিবেশিত হইবে, যথা:- “৪০ (৩) (ক) ক্রয়কারী কর্তৃক প্রত্যাশিত সরবরাহ সমাপ্তির (Intended Completion Date) তারিখ সম্প্রসারণ: সরবরাহ সমাপ্তির মূল ভাগ) পর্যন্ত; সময়সীমা ২০% (শতকরা বিশ সরবরাহ সমাপ্তির মূল সময়সীমা ২০% (শতকরা বিশ ভাগ) এর অধিক হইলে ক্রয়কারী কার্যালয় প্রধান বা তদকর্তৃক ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির অনুমোদন প্রয়োজন হইবে।

RFQ সম্মানীর হার নির্ধারণ করবেন যেভাবে: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *