দেশে সব কিছুর মূল্য বৃদ্ধির সাথে নিয়োগ পরীক্ষার ফি ও বৃদ্দি করা হল – সরকারি জনবল নিয়োগে পরীক্ষা ফি ২০২৩

কমিশন কি? কমিশন, কমিসন /বিশেষ্য পদ/ কেনাবেচার উপর দস্তুরি; দালারি; তদন্ত কমিটি; অনুসন্ধান-সমিতি; আয়োগ। টেলিটক বাংলাদেশ প্রতিটি পরীক্ষার ফি প্রদানের ক্ষেত্রে ১০% কমিশন ও তার উপর ভ্যাটসহ চার্জ কাটবে।

টেলিটক চার্জ কত কাটবে? টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে অনলাইনে আবেদন ও “পরীক্ষা ফি” গ্রহণ করা যাবে এবং “পরীক্ষা ফি” বাবদ সংগৃহীত অর্থের সর্বোচ্চ ১০% কমিশন হিসেবে টেলিটক বাংলাদেশ লিমিটেডকে প্রদান করা যাবে এবং কমিশন হিসাবে প্রাপ্ত অর্থের ১৫% ভ্যাট হিসাবে আদায় করা যাবে। উদাহরণস্বরূপ: “১৩-১৬ গ্রেডের নিয়োগ পরীক্ষার ফি বাবদ নির্ধারিত ২০০ টাকার সর্বোচ্চ ১০% অর্থাৎ ২০ টাকা পর্যন্ত টেলিটক বাংলাদেশ লিমিটেডকে কমিশন হিসেবে প্রদান করা যাবে এবং উক্ত ২০ টাকার ১৫% অর্থাৎ ৩ টাকা VAT হিসাবে আদায় করা যাবে অর্থাৎ পরীক্ষার্থীর নিকট হতে সর্বোচ্চ আদায়যোগ্য টাকার পরিমান হবে ২০০+২০+৩=২২৩ টাকা” ।

টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক “পরীক্ষা ফি” বাবদ অর্থ গ্রহণের পরবর্তী ৩ (তিন) কর্ম দিবসের মধ্যে ব্যাংক চেকের মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুকূলে জমা প্রদানের পর উক্ত প্রতিষ্ঠান অবিলম্বে চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা করবে, তবে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান প্রয়োজনীয় ক্ষেত্রে উক্ত অর্থ নিজস্ব ব্যাংক হিসেবে জমা করতে পারবে। “অনলাইন আবেদন” গ্রহণ না করা হলে “পরীক্ষা ফি” বাবদ অর্থ চালানের মাধ্যমে গ্রহণ করতে হবে । তবে স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহ প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যাংক ড্রাফট/পে অর্ডারে এ অর্থ গ্রহণ করতে পারবে। “পরীক্ষা ফি” বাবদ আদায়কৃত অর্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের “১৩ ডিজিট প্রাতিষ্ঠানিক কোড” এবং “০৭ ডিজিট নতুন অর্থনৈতিক কোড 1422326” এ অটোমেটেড চালানে সরকারি কোষাগারে জমা করতে হবে; এবং কোন প্রতিষ্ঠান ম্যানুয়াল চালানে (টিআর ফরম) “পরীক্ষা ফি” জমা করতে চাইলে “১- প্রাতিষ্ঠানিক কোড (চার অংক বিশিষ্ট)-পরিচালনা কোড (চার অংক বিশিষ্ট)-অর্থনৈতিক কোড (২০৩১)” এ জমা করতে হবে।

নতুন করে আদেশ জারির মূল কারন হল টেলিটক চার্জ / সরকারি জনবল নিয়োগে পরীক্ষা ফি ২০২৩

সকল মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/পরিদপ্তর/ দপ্তর এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহে জনবল নিয়োগের ক্ষেত্রে “পরীক্ষা ফি”

নিম্নরুপভাবে পুন:নির্ধারণ করা হয়েছে।

Caption: Download the order

ভ্যাট কি?

মূল্য সংযোজন কর (ইংরেজি: value-added tax, বা VAT), সংক্ষেপে মূসক, বিংশ শতাব্দীতে উদ্ভাবিত একটি আধুনিক কর যা যেকোনো ব্যবসায়ের মাধ্যমে সৃষ্ট মূল্য সংযোজনের ওপর আরোপ করা হয়ে থাকে। এক্ষেত্রে কমিমনের উপর ভ্যাট কর্তন করা হবে।

সরকারি চাকুরির পরীক্ষার ফি ২০২২ । জনবল নিয়োগের ক্ষেত্রে “পরীক্ষা ফি” পুন:নির্ধারণ

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3001 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *