চাকুরির বয়স ০৬ মাস না হলে ইনক্রিমেন্ট নয়।

জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর অনুচ্ছেদ ১১(১) এর নিম্নের বাক্যে উল্লেখ রয়েছে-“তবে শর্ত থাকে যে, নতুন যোগদানকৃত কোন কর্মচারীর কোয়ারিফায়িং চাকরির মেয়াদ ন্যূনতম ০৬ (ছয়) মাস হইলে তিনি বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রাপ্য হইবেন।

সারসংক্ষেপ:

  • বর্ণিত অবস্থায় জাতীয় বেতন স্কেল, ২০১৫ জারীর পর পদোন্নতিপ্রাপ্ত কর্মচারীর বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রদানের ক্ষেত্রে উক্ত শর্ত প্রযোজ্য নয়।
  • শুধুমাত্র নতুন নিয়োগপ্রাপ্তদের ক্ষেত্রে প্রযোজ্য।
  • পদোন্নতি প্রাপ্ত কর্মচারীরা যথাসময়েই বার্ষিক বেতন বৃদ্ধি সুবিধা গ্রহণ করবেন।

বিস্তারিত জানতে আদেশ দেখুন:

হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয়ের ১৫/০৫/২০১৭ খ্রি: তারিখের ০৭.০৩.০০০০.০১০.১১.৬৫৯.১৪.৪৯০ নম্বর পত্রের মাধ্যমে পদোন্নতি প্রাপ্ত পদের বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রসঙ্গে বলা হয়েছে।

২। জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর অনুচ্ছেদ ১১(১) এর নিম্নের বাক্যে উল্লেখ রয়েছে-“তবে শর্ত থাকে যে, নতুন যোগদানকৃত কোন কর্মচারীর কোয়ারিফায়িং চাকরির মেয়াদ ন্যূনতম ০৬ (ছয়) মাস হইলে তিনি বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রাপ্য হইবেন।

৩। বর্ণিত অবস্থায় জাতীয় পে স্কেল, ২০১৫ জারীর পর পদোন্নতি প্রাপ্ত কর্মচারীর বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রদানের ক্ষেত্রে উক্ত শর্ত প্রযোজ্য নয় মর্মে এ কার্যালয়ের অভিমত নির্দেশক্রমে জানানো হলো।

পত্রটিতে স্বাক্ষর করেছেন উপ-হিসাব মহানিয়ন্ত্রক মো: আবদুর রহমান। 

ন্যূনতম ০৬ মাস চাকুরির বয়স না হলে ইনক্রিমেন্ট নয় এ সংক্রান্ত পত্রটি সংগ্রহে রাখাতে পারেন: ডাউনলোড

আরও দেখুন:

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

2 thoughts on “চাকুরির বয়স ০৬ মাস না হলে ইনক্রিমেন্ট নয়।

  • আমি ০৯/১২/২০১৫ সালে সাঁট মুদ্রাক্ষরিক হতে ব্যক্তিগত কর্মকর্তায় পদোন্নতি পেয়ে ১৬০০০/ হয়েছে। কিন্তু ১৫/১২/২০১৫-র ইনক্রিমেন্ট ১৬০০০/- এর সাথে যুক্ত না হয়ে সাঁটমুদ্রক্ষরিকে যে ব্যাসিক ছিল তার সাথে যুক্ত হয়েছে। তাহলেকি আমি ১৫/১২/২০১৫-র ইনক্রিমেন্ট পাব না?

  • পদোন্নতির পরে পূর্ব পদে কিভাবে ইনক্রিমেন্ট দিলো। পদোন্নতির স্কেলে দেওয়া উচিৎ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *