লিভ স্যালারি এবং চুক্তিভিত্তিক বেতন একসাথে পাওয়ার কোন সুযােগ নেই।

বিদ্যমান বিধি-বিধান অনুযায়ী অবসর উত্তর ছুটি  (পিআরএল) ভােগরত অবস্থায় চুক্তিভিত্তিক নিয়ােগ প্রাপ্ত হলে পিআরএল সমর্পণ করতে হয়। অর্থাৎ লিভ স্যালারি এবং চুক্তিভিত্তিক বেতন একসাথে পাওয়ার কোন সুযােগ নেই।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি-২ অধিশাখা

www.mof.gov.bd 

নং- ০৭.০০.০০০০.১৭২.৩২.০০৯.১২-১১০ তারিখ: ০৪ জুন, ২০১২ খ্রিস্টাব্দ।

বিষয়: বাংলাদেশ রেলওয়েতে লােকমােটিভ মাস্টার ও স্টেশন মাস্টার পদে চুক্তিভিত্তিক নিয়ােজিত কর্মচারীদের চুক্তিভিত্তিক নিয়ােগ ও লিভ স্যালারি সুবিধাদি একত্রে প্রদান বিষয়ে মতামত প্রদান প্রসঙ্গে।

সূত্র: জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং- ০৫.১৩২.০৩৫.০১.০০.০৫০.২০১১-৩৭৪, তারিখঃ ০৮.০৪.২০১২ খ্রিস্টাব্দ।

উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, বিদ্যমান বিধি-বিধান অনুযায়ী অবসর উত্তর ছুটি  (পিআরএল) ভােগরত অবস্থায় চুক্তিভিত্তিক নিয়ােগ প্রাপ্ত হলে পিআরএল সমর্পণ করতে হয়। অর্থাৎ লিভ স্যালারি এবং চুক্তিভিত্তিক বেতন একসাথে পাওয়ার কোন সুযােগ নেই।

০২। এমতাবস্থায়, বাংলাদেশ রেলওয়ের লােকোমােটিভ মাস্টার ও স্টেশন মাস্টারগণ পিআরএল ভােগরত থাকাকালে চুক্তিভিত্তিক নিয়ােজিত হলে লিভ স্যালারি এবং চুক্তিভিত্তিক বেতন উভয় সুবিধা একসাথে পাবেন না মর্মে অর্থ বিভাগ মনে করে।

নাসরিন সুলতানা 

উপসচিব 

প্রবিধি-২ অধিশাখা

ফোন: ৯৫৬১১৩১ 

e-mail : nsultana @finance.gov.bd

লিভ স্যালারি এবং চুক্তিভিত্তিক বেতন একসাথে পাওয়ার কোন সুযােগ নেই: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *