iBAS++ এ এন্ট্রির পর পূরণকৃত EFT ফর্ম প্রিন্ট করবেন যেভাবে।

সরকারি কর্মচারীদের বেতন ভাতাদি ইএফটি’র মাধ্যমে প্রদানের জন্য সরকারি প্রতিটি অফিসে চলছে কর্মযজ্ঞ। সকল তথ্য ৪ পাতার ইএফটি ফরমের মাধ্যমে সংগ্রহ করে আইবাস++ এ এন্ট্রি দেওয়া হচ্ছে।

প্রথমে, iBAS++ ডিডিও আইডি ও পাসওয়ার্ড দিয়ে আইবাস++ এ লগইন করতে হবে। লগইন করার সময় Budget Execution এ ক্লিক করে ঢুকতে হবে।

দ্বিতীয়ত, একেবারে নিচে Report নামে একটি মেনু রয়েছে। Report অপশনে ক্লিক করলে ৫টি সাবমেন্যু পাওয়া যাবে, সেখান থেকে Employee Report (Staff) মেন্যুতে ক্লিক করলে ডান পাশে একটি উইন্ডো আসবে।

তৃতীয়ত, Employee Reports উইন্ডো থেকে Report: Select From List ড্রপ ডাউন মেন্যু থেকে Employee Information (Full) সিলেক্ট করতে হবে এবং যে কর্মচারীর তথ্য দেখতে বা ইএফটি ফর্ম আকারে প্রিন্ট করতে চাচ্ছেন সেই কর্মচারীর এনআইডি বা জাতীয় পরিচয়পত্র নম্বর ইনপুট করতে হবে।

চতুর্থত, ল্যানগুয়েজ সিলেক্ট করে Run Report বাটনে ক্লিক করতে হবে। সাধারণ English and PDF সিলেক্ট করে Run Report বাটনে ক্লিক করাই ভাল।

পঞ্চমত, Run Report ক্লিক করার সাথে সাথেই আরেকটি উইন্ডো আসবে সেখানে সকল তথ্য দেখাবে যা ইনপুট করা হয়েছে।

ষষ্ঠত, চাইলে রিপোর্টটি আপনি ডাউনলোড করে রাখতে পারেন অথবা প্রিন্ট করে সংরক্ষণ করতে পারেন। যদিও বিধি মোতাবেক কর্মচারী সকল তথ্য দেখে স্বাক্ষর করবেন এবং ডিডিও প্রতিস্বাক্ষর করবেন তারপর ফাইলে সংরক্ষিত হইবে।

যদি উপরের তথ্য গুলো বুঝতে ইএফটি তথ্য প্রিন্ট করতে সমস্যা হয়, চাইলে ভিডিওটি দেখে পরিস্কার হতে পারেন:

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3008 posts and counting. See all posts by admin

One thought on “iBAS++ এ এন্ট্রির পর পূরণকৃত EFT ফর্ম প্রিন্ট করবেন যেভাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *