কর্মকর্তাগণ এখন অনলাইনেই বোনাস বিল সাবমিট করতে পারেন। আইবাস++ এর মাধ্যমে করোনা মহামারী কালীন সময়ে খুব সহজেই ঘরে বসে অনলাইনে বোনাস বিল দাখিল করা যায়। এক্ষেত্রে নিচের ধাপগুলো অনুসরণ করতে হয়।

প্রথমত, আপনাকে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে আইবাস++ এ লগিন করতে হবে। তারপর Online Festival Bill Submission Menu তে ক্লিক করতে হবে।

দ্বিতীয়ত Festival Fiscal Year 2020-21 সিলেক্ট করে উৎসব Type সিলেক্ট করতে হয়। তারপর Go Button এ ক্লিক করতে হবে। নিচে আপনার বোনাস বা উৎসব ভাতার পরিমাণ দেখাবে। সব ঠিক আছে কিনা একবার দেখে নিবেন।

তৃতীয়ত, Submit বাটনে চাপ দিলেই আপনার মোবাইলে একটি ম্যাসেজ যাবে। আপনি One Time Password হিসাবে এটি মোবাইলের ম্যাসেজ দেখে বসাবেন।

চতুর্থত, কোডটি বসিয়ে আপনি Ok বাটনে ক্লিক করলেই আপনার বোনাস বা উৎসব ভাতার বিল দাখিল করা হয়ে যাবে। আপনি ইংলিশ বা বাংলায় প্রিন্ট করে নিবেন। যদি অটো প্রিন্ট সুবিধা না আসে। আপনি Reports থেকে বের করে নিতে পারবেন। অনেক ক্ষেত্রে বাংলা রিপোর্টে মাস ডিসেম্বর ২০১৯ দেখাচ্ছে। ইংরেজী রিপোর্ট দেখুন ঠিক আসবে।

 

বোনাস বা উৎসব ভাতার বিল দাখিল করতে গিয়ে অনেকেরই বিভিন্ন Erors or insufficient Code দেখাচ্ছে। এতে বিচলিত না হলে পরে আবার দাখিল করতে চেষ্টা করুন। দাখিল হয়ে যাবে।

ও হ্যাঁ নতুন অর্থ বছর ২০২০-২১ এ বিল সাবমিটে বাজেট সমস্যা দেখাচ্ছে। মূলত এখনও আইবাসে বাজেট ঢুকে নাই, তাই হয়তো এমন দেখাচ্ছে। একবারে না হলে একাধিকবার সময় নিয়ে চেষ্টা করুন। ঠিকই সাবমিট হবে।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3008 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *