পেনশন নিয়ে চিন্তিত? সমাধান এই খানে।

পেনশন কার্যক্রম বা পেনশন ইএফটি করণের কাজ সমাপ্তির পথে। প্রতিটি উপজেলা লেভেল হতে ইএফটি সম্পন্নের পর প্রথম ০৩ মাস সংশ্লিষ্ট বা স্থানীয় অফিস কর্তৃক পেনশন প্রদান করা হয়।

০৩ মাস অতিবাহিত হওয়ার পর হিসাবরক্ষণ অফিস পেনশন কার্যক্রম ফাইলসহ পেনশন ও ফান্ড ম্যানেজমেন্ট দপ্তরে প্রেরণ করে তাই পেনশন সংক্রান্ত যে কোন সমস্যার জন্য আপনি নিম্নোক্ত নম্বরে যোগাযোগ করতে পারেন।

পেনশন কার্যক্রমকে আলাদা ভাবে হ্যান্ডেল করার জন্য হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় তার একটি শাখা বা উপশাখা হিসাবে একটি ডিপার্টমেন্ট চালু করেছেন, তারা শুধুমাত্র পেনশন ও জিপিএফ ম্যানেজমেন্ট করবেন। এজন্য Pension and Fund Management নামে চালু করা হয়েছে একটি আলাদা ডিপার্টমেন্ট। পেনশনারদের দুর্ভোগ বা ঝামেলা এড়ানোর জন্য এ ডিপার্টমেন্ট বিশেষ হেল্প লাইন এবং পেনশন সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য Help Line.

helpdesk

“পেনশন প্রাপ্তি একটি দুর্ভোগের নাম” এ কথাটি থেকে মুক্তি দিতেই সরকার চালু করেছে পেনশন ও ফান্ড ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট। পেনশনারগণের পেনশন পেতে সমস্যা সমাধানকল্পে আবেদন ফরমে আবেদন করুন।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.