প্রথম দুই সন্তান শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্তি শেষে পরবর্তী সন্তান (৩য় সন্তান ও ক্রমানুসারে) শিক্ষা সহায়ক ভাতা।

প্রথম ও দ্বিতীয় সন্তানের বয়স ২১ বছর পূর্ণ হলে তৎপরবর্তী (তৃতীয় সন্তান ও ক্রমানুসারে) অনধিক ০২ (দুই) সন্তানের জন্য বয়স ২১ বছর পর্যন্ত সর্বোচ্চ ১০০০/- (এক হাজার) টাকা শিক্ষা সহায়ক ভাতা পেতে বাধা নেই বলে এ কার্যালয় মনে করে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স এর কার্যালয়

১ম ১২ তলা সরকারী অফিস ভবন (৪র্থ তলা)

সেগুনবাগিচা, ঢাকা-১০০০

নং-সিজিডিএফ/এটি/সাম (আর্মি)/বিবিধ/২২২-৭ম(পার্ট)/২৮৭; তারিখ: ২২/০৩/২০১৮

সেনাসদর

এজি’র শাখা

বেতন, ভাতা এবং হিসাব পরিদপ্তর

ঢাকা, সেনানিবাস, ঢাকা।

বিষয়: প্রথম দুই সন্তান শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্তি শেষে পরবর্তী সন্তান (৩য় সন্তান ও ক্রমানুসারে) শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্তি প্রসঙ্গে।

সূত্র: সেনা সদর এজি’র শাখার পত্র নং ৩৭০০/সি/২/পিপিএন্ডএ-১, তারিখ: ২৭ নভেম্বর ২০১৭ খ্রি:

উপর্যুক্ত বিষয়ের সূত্রস্থ পত্রের প্রেক্ষিতে আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ গেজেট অতিরিক্ত সংখ্যা কর্তৃক প্রকাশিত তারিখ ১৫ ডিসেম্বর ২০১৫ এর অনুচ্ছেদ ২০ অনুযায়ী অনধিক ০২ (দুই) সন্তানের জন্য (২১ বছর পর্যন্ত) মাসিক সর্বোচ্চ ১,০০০/- (এক হাজার) টাকা শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্য। এ প্রেক্ষিতে প্রথম ও দ্বিতীয় সন্তানের বয়স ২১ বছর পূর্ণ হলে তৎপরবর্তী (তৃতীয় সন্তান ও ক্রমানুসারে) অনধিক ০২ (দুই) সন্তানের জন্য বয়স ২১ বছর পর্যন্ত সর্বোচ্চ ১০০০/- (এক হাজার) টাকা শিক্ষা সহায়ক ভাতা পেতে বাধা নেই বলে এ কার্যালয় মনে করে।

উল্লেখ্য যে, বিষয়টি যেহেতু তিন বাহিনীর সহিত সংশ্লিষ্টতা রয়েছে সেহেতু এএফডি-এর মাধ্যমে এ কার্যালয়ে মতামত চাওয়া সমীচীন ছিল। ভবিষ্যতে এ ধরনের তিন বাহিনীর সংশ্লিষ্ট বিষয়ে এএফডি-এর মাধ্যমে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মো: শফিকুর রহমান)

ডেপুটি কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স

ফোন নং ৯৩৫৮৯০২

প্রথম দুই সন্তান শিক্ষা সহায়ক ভাতা প্রাপ্তি শেষে পরবর্তী সন্তান (৩য় সন্তান ও ক্রমানুসারে) শিক্ষা সহায়ক ভাতা: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.