লগ বই পূরণ এবং অধিকাল ভাতা গ্রহণের নিমিত্তে প্রত্যয়নপত্র সংক্রান্ত।

অধিকাল ভাতার দাবী লগ বইয়ে বর্নিত বিবরণ অনুযায়ী প্রস্তুত করা হইয়াছে এবং ইহা সঠিকভাবে এই মর্মে সংশ্লিষ্ট বিলের গায়ে বিল অনুমোদনকারী কর্মকর্তাকে প্রত্যয়ন করিতে হইবে। 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সংস্থাপন মন্ত্রণালয়

পরিবহন শাখা

বাংলাদেশ সচিবালয়

নং-সম/পরি/১ই-১২/৮৫-৬১৩; তারিখ: ২৯/১০/১৯৮৮

বিষয়: লগ বই পূরণ এবং অধিকাল ভাতা গ্রহণের নিমিত্তে প্রত্যয়নপত্র সংক্রান্ত।

নিম্নস্বাক্ষরকারী আদিষ্ট হইয়া জানাইতেছে যে, সরকারি যানবাহন ও ইহার জ্বালানী সদব্যবহারের উদ্দেশ্যে একটি লগ বই প্রচলিত রহিয়াছে। ইহাতে বর্ণিত বিষয়াদি সঠিকভাবে লিপিবদ্ধ করিবার জন্য ইততিপূর্বে নির্দেশ প্রদান করা হইয়াছে। কিন্তু লক্ষ্য করা যাইতেছে যে, কোন কোন ক্ষেত্রে লগ বই আদৌ লিখা হইতেছে না অথবা ইহার কলামগুলি সঠিকভাবে পূরণ করা হইতেছে না। ফলে গাড়ির জ্বালানী ও ড্রাইভারের অধিকাল ভাতা বাবদ ব্যয় নিয়ন্ত্রণ করা সম্ভব হইতেছে না।

২। গাড়ির জ্বালানী ও ড্রাইভারের অধিকাল ভাতা বাবদ ব্যয় নিয়ন্ত্রণ করিবার উদ্দেশ্যে নিম্নলিখিত ব্যবস্থা গ্রহণ করিবার সিদ্ধান্ত হইয়াছে:

ক) লগ বইয়ের কলামই যথাযথভাবে পূরণ করিতে হইবে। ৫, ৭ ও ১১ নম্বর কলাম গাড়ি ব্যবহারকারী কর্মকর্তা নিজে অথবা তাহার একান্ত সচিবকে (থাকিলে) প্রত্যয়ন করিতে হইবে।

খ) অধিকাল ভাতার দাবী লগ বইয়ে বর্নিত বিবরণ অনুযায়ী প্রস্তুত করা হইয়াছে এবং ইহা সঠিকভাবে এই মর্মে সংশ্লিষ্ট বিলের গায়ে বিল অনুমোদনকারী কর্মকর্তাকে প্রত্যয়ন করিতে হইবে।

৩। উপরোক্ত সিদ্ধান্ত সংশ্লিষ্ট সকল কর্মকর্তার দৃষ্টিতে আনিয়া যথাযথ ব্যবস্থা গ্রহণ করিবার জন্য সকল মন্ত্রণালয়/ বিভাগকে বিশেষভাবে অনুরোধ করা যাইতেছে।

(মো: আবদুল গনি)

উপ-সচিব (পরিবহন)

 

লগ বই পূরণ এবং অধিকাল ভাতা গ্রহণের নিমিত্তে প্রত্যয়নপত্র সংক্রান্ত: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.