১ (এক) দিনের মূল বেতন কর্তন স্থগিত করার জন্য আবেদন।

সরকারী কর্মচারী (নিয়মিত উপস্থিতি) বিধিমালা,২০১৯ এর ৪ নং অনুচ্ছেদ মোতাবেক কর্তৃপক্ষ আপনার বেতন কর্তন করতে পারেন। তবে বেতন কর্তনের ক্ষেত্রে অবশ্যই নিয়োগকারী কর্তৃপক্ষের আদেশ প্রয়োজন পড়বে। অজ্ঞতার কারণে কিছু ক্ষেত্রে নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বেতন কর্তনের নির্দেশ দিয়ে থাকেন। সেক্ষেত্রে আপনি যদি অপরাধী না হয়ে থাকেন তবে নিয়োগ কারী কর্তৃপক্ষের নিকট বেতন কর্তন স্থগিতের আবেদন করতে পারেন।

বরাবর

মহাপরিচালক

বাংলাদেশ বেতার

সদর দপ্তর, ৩১ সৈয়দ মাহবুব মোর্শেদ স্বরণি,

আগারগাঁও, শেরই বাংলা নগর

ঢাকা-১২০৭

বিষয়: (এক) দিনের মূল বেতন কর্তন স্থগিত করার জন্য আবেদন

মহোদয়,

সবিনয় নিবেদন এই যে, আমি মো: হাসান শেখ মোটর গাড়ি চালক বাংলাদেশ বেতার, ঢাকা কেন্দ্রে কর্মরত আছি। গত ২৩/০৮/২০২১ ইং তারিখের পূর্বে এক মাস ধরে মৌখিক ভাবে কর্তৃপক্ষ আমাকে অধিকাল ভাতা প্রদান করবে না বলে অবহিত করেন। এ দপ্তরে মোটরগাড়ি চালক একজন থাকায় আমি অধিকাল ভাতা প্রাপ্য হই। যার ফলে গত ২৩/০৮/২১ তারিখে সকলের শিপ্ট অফিসে এনে বিকাল শিপ্টের আগ মূহুর্তে কর্তৃপক্ষের সাথে মৌখিক ভাবে কথা বলে আমার ডিউটির সময় শেষ হলে আমি দপ্তর ত্যাগ করে বাসায় চলে যাই। কিন্তু কর্তৃপক্ষ আমাকে গণ কর্মচারীর শৃঙ্খলা (নিয়মিত উপস্থিতি) অধ্যাদেশ, ১৯৮২ এর ০৫ নং অনুচ্ছেদ অনুযায়ী আমার ০১ (এক) দিনের মূল বেতনের সমপরিমাণ (১০২৬০¸৩১) = ৩৩১ (তিনশত একত্রিশ) টাকা ট্রেজারি চালানের মাধ্যমে সরকারী কোষাগারে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। মূলত ঐ দিনে আমি কর্মরত ছিলাম।

অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন এই যে, উপরোক্ত বর্ণনা মোতাবেক মানবিক দিক বিবেচনা করে আমার একদিনের মূল বেতন কর্তন না করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সবিনয়ে অনুরোধ করছি।

বিনীত নিবেদক

তারিখ:

(রবিন্দ্র)

মোটরগাড়ি চালক

বাংলাদেশ বেতার ঢাকা।

১ (এক) দিনের মূল বেতন কর্তন স্থগিত করার জন্য আবেদন Word File: ডাউনলোড

সরকারী কর্মচারী (নিয়মিত উপস্থিতি) বিধিমালা,২০১৯ PDF ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2986 posts and counting. See all posts by admin

2 thoughts on “১ (এক) দিনের মূল বেতন কর্তন স্থগিত করার জন্য আবেদন।

  • ‌Mpoভুক্ত কোন শিক্ষক য‌দি মে‌ডি‌কেল সনদ দি‌য়ে চি‌কিৎসার জন‌্য ছু‌টি চাওয়ার পর কর্তৃপক্ষ ছু‌টি না দি‌লে কি করণীয় ?
    বা
    কর্তৃপক্ষ‌কে না জা‌নি‌য়ে চি‌কিৎসা জ‌নিত কার‌ণে বিদ‌্যাল‌য়ে না আস‌লে তার কি শা‌স্তি বা বিধান কি ?

  • কর্তৃপক্ষ না দিলে উর্ধ্বতন কর্তৃপক্ষ বা নিয়োগকারী কর্তৃপক্ষ বরাবর আবেদন করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *