iBAS++: Income Tax Statement সংগ্রহ করুন।

সরকারি কর্মচারীদের আয়কর বিবরণী অনলাইনের আইবা++ থেকে সংগ্রহ করা যায়। আজ আমরা দেখবো কিভাবে অনলাইনে ঘরে বসেই হিসাবরক্ষণ অফিসে না গিয়ে আয়কর বিবরণী সংগ্রহ করতে হয়। একটিতে কোন স্বাক্ষরের প্রয়োজন হয় না।

প্রথমে আপনি আপনার আইবাস++ একাউন্টে লগিন করবেন। তারপর Reports Option গিয়ে অনলাইন পে বিল রিপোর্ট অপশনে ক্লিক করে ড্রপ ডাউনলিষ্ট থেকে My Income Tax Statement সিলেক্ট করবেন।

পরবর্তী ধাপে গিয়ে আপনি অর্থ বছর সিলেক্ট করবেন। অর্থবছর সিলেক্ট করে কোন ভাষায় রিপোর্টটি চান তা সিলেক্ট করে Run Report অপশনে ক্লিক করলেই My Income Tax Statement জেনারেট হবে।

iBAS++ সাই‌টে লগইন ক‌রে ছ‌বির মত ধাপগু‌লো অনুসরণ ক‌রে কাজ‌টি কর‌তে পারবেন।

যাঁরা মোবাইলে কর‌বেন তারা রি‌পোর্ট অপশন সি‌লেক্ট করার সময় হা‌তে লিখ‌বেন My Income Tax Statement এবং 2020-21, তারপর ডাউন‌লোড হ‌য়ে গে‌লে রি‌পোর্ট‌টি ReportViewer.aspx ফাইল হি‌সে‌বে আস‌বে, ফাইল‌টি‌কে.pdf আকারে rename ক‌রে নি‌লেই রি‌পোর্ট দেখা যা‌বে মোবাই‌লে।

এই রি‌পোর্ট‌ ২টি অনলাইন জেনা‌রে‌টেড এবং হিসাবরক্ষণ অ‌ফি‌সের স্বাক্ষরের প্র‌য়োজন নেই। এ‌টি আয়কর‌ রিটার্ন জমা দেবার সময় প্র‌য়োজন হ‌বে। এই মুহুর্তে আয়কর স্লীপ দেখা পাওয়া যাচ্ছে চলতি ও পূর্ববর্তী বছরের স্লীপ।

আপনি চাইলে নিচের ভিডিওটি দেখেও আয়কর বিবরণী বের করে নিতে পারেন।

https://youtu.be/W7YSA6Vzlfk
অনলাইন হতে আয়কর বিবরণী জেনারেট

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.