যদিও জানুয়ারি হতে মার্চ পর্যন্ত বলতি কার্যক্রম চলবে তবে ইতোমধ্যে প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শেষ হয়েছে–অনিষ্পন্ন বদলি কার্যক্রম শেষ করার সময়সীমা জারি হয়েছে – Primary Teacher Transfer 2023

প্রধান শিক্ষক বদলি ২০২৩ – ইতিপূর্বে 15/09/2012 তারিখ হতে প্রধান শিক্ষকদের একই উপজেলার মধ্যে বদলির জন্য অনলাইনে আবেদন আহ্বান করা হয় যা সহকারী শিক্ষকদের বদলি ও নিয়োগের কারণে অনিস্পন্ন অবস্থায় আছে। উল্লিখিত অনিস্পন্ন বদলি কার্যক্রম সম্পন্ন করার জন্য আগামী ০৯/২/২০২৩ তারিখ হতে ১৫/২/২০২৩ তারিখ পর্যন্ত সময়সূচী মোতাবেক কর্মকর্তাগণের শিক্ষক বদলি সম্পর্কিত ড্যাশবোর্ড উম্মুক্ত থাকবে।

সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা ২০২২ – সহকারী শিক্ষক পদে চাকরির মেয়াদ ন্যূনতম ২ (দুই) বছর পূর্ণ হলে এবং পদ শূন্য থাকলে আন্তঃউপজেলা/থানা, আন্তঃজেলা ও আন্তঃবিভাগ বদলি করা যাবে। তবে, উক্ত ২ (দুই) বছরের মধ্যে একই উপজেলা/থানায় পদ শূন্য হলে বদলি করা যাবে। এছাড়াও, যে কোন বদলির পর ৩ (তিন) বছর অতিক্রান্ত না হলে কোনাে শিক্ষক পুন:বদলির জন্য বিবেচিত হবেন না। অনলাইন আবেদন লিংক: http://myschool.eis.dpe.gov.bd/

সাধারণভাবে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের প্রতি শিক্ষা বছরের জানুয়ারি-মার্চ মাসের মধ্যে একই উপজেলা/থানা, আন্তঃউপজেলা/থানা, আন্তঃজেলা, আন্তঃবিভাগ বদলি করা যাবে; বদলির সময়কাল ব্যতিত অন্য যে কোন সময়ে কোন বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ শূন্য হলে সেই পদে প্রধান শিক্ষক বদলি করা যাবে; পাঁচ কারণে বদলি করা যাবে প্রাথমিকের শিক্ষক (বদলি নীতিমালা)।

কেবলমাত্র অনিষ্পন্ন কার্যক্রম সম্পন্ন হবে / একই উপজেলার মধ্যে অনলাইনে প্রধান শিক্ষকদের বদলি কার্যক্রম সম্পন্ন করা হবে

ইতোমধ্যে গত ০৯ ফেব্রুয়ারি হতেই বদলি কার্যক্রম শুরু হয়েছে গেছে

একই উপজেলার মধ্যে অনলাইনে প্রধান শিক্ষক বদলী কার্যক্রম সম্পন্নের সময়সীমা সংক্রান্ত পত্র PDF Download

অনিস্পন্ন বদলি কার্যক্রম সম্পন্ন সময়সীমা ২০২৩ । আগামী ০৯/২/২০২৩ তারিখ হতে ১৫/২/২০২৩ তারিখ পর্যন্ত

  • (ক) ০৯/২/২০২৩-১০/২/২০২৩ তারিখ পর্যন্ত উপজেলা/থানা শিক্ষা অফিসার;
  • (খ) ১১/২/২০২৩-১২/২/2023 তারিখ পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার;
  • (গ) ১৩/২/২০২৩-১৫/২/২০২৩ তারিখ পর্যন্ত বিভাগীয় উপপরিচালক।

বদলি সময় পূর্বেই কি বৃদ্ধি করা হয়েছিল?

হ্যাঁ। ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর হতে জারিকৃত পত্রের মাধ্যমে ১৫ সেপ্টেম্বর 2022 তারিখ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের একই উপজেলার মধ্যে অনলাইন | বদলি কার্যক্রম চালু হয়েছে। বর্ণিত বদলি কার্যক্রমে শিক্ষকগণ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় একই উপজেলার মধ্যে অনলাইন বদলির আবেদন দাখিল করার সময়সীমা আগামী ০৬ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বর্ধিত করা হয়েছিল।

প্রাথমিক শিক্ষক বদলি নীতিমালা ২০২২ । সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত)

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3022 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *