ছাত্র-ছাত্রীদের অনুদান অনলাইন আবেদন সংক্রান্ত।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিশেষ অনুদান প্রদানের লক্ষ্যে অনলাইনে আবেদনের সময়সীমা আগামী ১৫ মার্চ ২০২১ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বৃদ্ধি করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

শিক্ষা মন্ত্রণালয়

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ

বাজেট শাখা

www.shed.gov.bd

স্মারক নং-৩৭.০০.০০০০.০৬৪.৯৯.০০৩.২০-৯৯; তারিখ: ০৭ মার্চ ২০২১

বিষয়: শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের অনলাইন আবেদনের সময়সীমা বৃদ্ধি।

 

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের বিশেষ অনুদান প্রদানের লক্ষ্যে অনলাইনে আবেদনের সময়সীমা আগামী ১৫ মার্চ ২০২১ তারিখ পর্যন্ত নির্দেশক্রমে বৃদ্ধি করা হলো।

(মো: ফজলুর রহমান)

সিনিয়র সহকারী সচিব

৯৫১২২০৫

ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের অনলাইন আবেদনের সময়সীমা ১৫ মার্চ পর্যন্ত বৃদ্ধি: ডাউনলোড

অনলাইন আবেদনের লিংক: Link

শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদানের বিজ্ঞপ্তি

উক্ত খাতে মঞ্জুরি /অনুদান প্রাপ্তির জন্য আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক-কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের আগামী ১৫ মার্চ / ২০২১ এর মাধ্যে www.shed.gov.bd তে আর্থিক অনুদানের আবেদন ফরম বাটনে ক্লিক করে অনলাইনে আবেদন দাখিল করতে হবে।

স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্র এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে বিভাগীয় প্রধানের প্রত্যয়নপত্র অবশ্যই সংযুক্ত করতে হবে।

উল্লেখ্য, এই অনুূদানে ৬ষ্ঠ থেকে স্নাতক পযার্য়ের শিক্ষার্থীদের আবেদন করার সুযোগ থাকলেও, শিক্ষার্থীদের এ বিশেষ অনুদান দেওয়ার ক্ষেত্রে দুঃস্থ, প্রতিবন্ধী, অসহায়, রোগগ্রস্ত, গরিব, মেধাবী, অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার নির্দেশনা রয়েছে। কর্তৃপক্ষ কাদের সিলেক্ট করবে,অনুদানের পরিমাণ কত হবে এই বিষয়ে স্পষ্ট কোনো বিজ্ঞপ্তিতে প্রকাশ করেনি!

শিক্ষা বৃত্তির আবেদন ফরম, অনলাইনে শিক্ষা বৃত্তির আবেদন, আর্থিক অনুদানের জন্য আবেদন পত্র, শিক্ষা বৃত্তির আবেদন, আর্থিক সহায়তার জন্য আবেদন, শিক্ষা বৃত্তির জন্য আবেদন পত্র, শিক্ষা ভাতা প্রত্যয়ন পত্র, শিক্ষা ভাতা পাওয়ার আবেদন, শিক্ষা ভাতা, আথিক সাহায্যের জন্য আবেদন,

ছাত্র-ছাত্রীদের অনুকূলে অনুদান অর্থ বিতরণের তালিকা প্রকাশ।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

14 thoughts on “ছাত্র-ছাত্রীদের অনুদান অনলাইন আবেদন সংক্রান্ত।

Leave a Reply

Your email address will not be published.