আনুতোষিক থেকে কর্তনকৃত অডিট আপত্তির ৩৪,৭৯৮ টাকা ফেরত প্রদানের মঞ্জুরী ২০২২

অধিকাল ভাতা বাবদ গৃহীত অর্থে আপত্তি উত্থাপিত হলে তা আনুতোষিক থেকে কর্তন করা হয় – আপত্তিকৃত অর্থ নিষ্পত্তির আদেশ প্রদান ২০২২ – অধিকাল আপত্তি নিষ্পত্তি

ড্রাইভারের গৃহীত অধিকাল ভাতা –সরকারি কর্মচারী যদি কোন বেতন ভাতাদি বা অধিকাল অতিরিক্ত গ্রহণ করে থাকেন তবে তা পেনশনের সময় কর্তনকরে রেখে দেওয়া হয়। অডিট আপত্তি নিষ্পত্তি হলে তা তাকে পরিশোধ করা হয়।

বাংলাদেশ বেতার, সদর দপ্তর, ঢাকার সাবেক মোটর গাড়ি চালক জনাব নূর নবী গত ৩১-১২-২০২১ তারিখে চাকুরী থেকে চূড়ান্ত অবসর গ্রহণ করেন। বাংলাদেশ বেতার, সদর দপ্তর, ঢাকার ১৭-০২ -২০২২ তারিখে ১৫.৫৩.০০০ ০.০১৩.৩২.০৬০.২২.২৬ নম্বর অফিস আদেশ তার এককালীন আনুতোষিক থেকে অডিট আপত্তিকৃত ৩৪,৭৯৮ টাকা মাত্র কর্তন করে (২৯,৭৯,৭৬৫-৭৯৮)= ২৯,৪৪,৯৬৭ টাকা মাত্র মঞ্জুরি প্রদান করা হয়। মঞ্জুরীকৃত টাকা তিনি গ্রহণ করেন।

মহাপরিচালকের কার্যালয়, ডাক, টেলিযোগাযোগ, বিজ্ঞান, তথ্য এবং প্রযুক্তি অডিট অধিদপ্তর, হিসাব ভবন ঢাকার ০৭-০৬-২০২২ তারিখের ৮২.১৫. ০০০০.০০৪.০০১.২০.১৭১ নম্বর অফিস আদেশ ২০১৯-২০২০ সালের উক্ত অডিট আপত্তি নিষ্পত্তি (Resolving audit objections) বলে গণ্য করা হয় (কপি সংযুক্ত) জনাব নূর নবী তার এককালীন আনুতোষিক থেকে কর্তনকৃত ৩৪,৭৯৮ টাকা মাত্র মঞ্জুরের জন্য আবেদন করেন।

প্রেক্ষিতে, বাংলাদেশ বেতার, সদর দপ্তর, ঢাকার সাবেক মটর গাড়ি চালক জনাব মোঃ নুরনবী এর অডিট আপত্তি কিত এককালীন আনুতোষিক বাবদ ৩৪,৭৯৮ টাকা মাত্র উত্তোলনের মঞ্জুরি প্রদান করা হলো এবং পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পেনশন ও অডিট আপত্তি নিষ্পত্তির (Resolving audit objections) কাগজ পত্র সহ এতদসঙ্গে প্রেরণ করা হয়েছে।

অধিকাল ভাতা বাবদ গৃহীত অর্থের অডিট আপত্তি নিষ্পত্তি ২০২২ / অধিকাল ভাতায় আপত্তিকৃত অর্থের কর্তন কৃত টাকা ফেরত প্রদানের নির্দেশনা।

অডিট আপত্তি নিষ্পত্তির আদেশ ২০২২

কোন অডিট আপত্তি থাকলে কি পেনশনের সময় কেটে রাখে?

হ্যাঁ। কোন সরকারি কর্মচারীর অডিট আপত্তি থাকলে পেনশনের সময় কেটে রাখে। পরবর্তীতে আপত্তি নিষ্পত্তি হলে উক্ত অর্থ তাকে বুঝিয়ে দেয়া হয়।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.