জুন (প্রি) ২০২০ মাসের বেতন বিল সাবমিট করা যাচ্ছে। এখনই বিল (June (pre) / 2020) সাবমিট করবেন না, প্রথমে জেনে নিন আপনার দপ্তরের ডিডিও ইউজার আইডি খুলা হয়েছে কিনা। যদি ডিডিও একাউন্ট না খুলা হয়ে থাকে তবে আপনি “Your salary bill for the month of june(pre)2020 has been submitted & waiting for forward by DDO ” ম্যাসেজ দেখতে পাবেন।

আরেকটি কথা এ মাসে যদি ডিডিও একাউন্ট না খুলা হয় তবে আপনার বেতন হবে না। কারণ ডিডিও যদি আপনার বিলটি ফরওয়ার্ড করে তবে আপনার বেতন বিল হিসাবরক্ষণ অফিসে পৌছাবে।

 সিজিএ কার্যালয়ের নিদের্শনাক্রমে আইবাস++ এ অনলাইনে বিল দাখিলের ক্ষেত্রে নিম্নলিখিত পরিবর্তনসূহ আনা হয়েছে:

১. কর্মকর্তা অনলাইনে বিল দাখিল করার পর বিলটি ডিডিও এর ফরোয়ার্ডিং এর জন্য অপেক্ষামান থাকবে। ডিডিও ফরোয়ার্ড করার পর হিসাবরক্ষণ অফিস বিলটি প্রক্রিয়াকরণ করতে পারবে।

২. ডিডিও ফরোয়ার্ড করলে তার নিবন্ধিত মোবাইলে একটি OTP নম্বর যাবে, উক্ত নম্বরটি এন্ট্রি করার পর ফরোয়ার্ডিং সম্পন্ন হবে।

৩. ডিডিও ফরোয়ার্ড করার আগ পর্যন্ত টোকেন নম্বর তৈরী হবে না। এই অবস্থায় একটি বিল নম্বর পাওয়া যাবে। ফরোয়ার্ড সম্পন্ন হলে টোকেন নম্বর তৈরী হবে।

৪. ভবিষ্য তহবিলের চাঁদার হার পরিবর্তনের জন্য বিল দাখিলের স্ক্রিনের নীচের অংশে GPF Correction নামে একটি বাটন দেয়া হয়েছে। অনলাইনে বিল দাখিল সুবিধা আগামীকাল (২২/০৬/২০২০) সকাল থেকে পাওয়া যাবে।

অন্য দিকে ডিডিও বিল ফরওয়ার্ড না করা পর্যন্ত আপনি বিলে টোকেন নম্বর দেখতে পাবেন না এবং কোন রিপোর্টও দেখতে পারবেন না বা প্রিন্ট করতে পারবেন না।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3023 posts and counting. See all posts by admin

6 thoughts on “বেতন বিল June (pre)/2020 সিলেক্ট করে বিল Submit করতে হবে।

  • জুলাইয়ের বেসিকের ভিত্তিতে আগের মাস অর্থাৎ জুন মাস থেকে কি জিপিএফ এর কর্তন করা যাবে?

  • ddo একাউন্ট টা ওপেন করবে কে ?? আমরা নিজেরাই কি ddo একাউন্ট ওপেণ করতে পারবো কি??

  • অফিস প্রধান

  • আমরা যার ২৫-২৭ তারিখের মধ্যে জুন ২০২০ এর বিল সাবমিট করব, তার টোকেন নম্বর ডিডিও সাহেবগণ কবে নাগাদ কিভাবে এবং কখন ইউজার আইডি ও পাসয়ার্ড পাবেন তা জানালে আমরা উপকৃত হতাম এবং আমরা যারা বিল সাবমিট করব তাদের জন্য করণীয় কি জানালে খুশি হতাম।
    ধন্যবাদান্তে
    এস.এম. জাহেদুল আলম
    সহকারী শিক্ষক
    রংপুর জিলা স্কুল, রংপুর

  • বিল সাবমিট করা পর্যন্ত আপনাদের কাজ শেষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *