ibas++ Pay Bill Submission July 2022 । আইবাস++ SDO ID হতে বাজেট চেক করুন

এসডিও একাউন্ট হতেও বাজেট চেক করা যায় – বেতন বিল দাখিল হচ্ছে না? বাজেট ০ দেখাচ্ছে –আইবাস++ এ বাজেট ছাড়া বিল দাখিল করা যাবে না।

বাজেট চেক – প্রতিমাসের বেতন বিল দাখিল করার সময় কোড অনুসারে বাজেট বরাদ্দ আই বাটনে ক্লিক করে চেক করা যায়। একজন এসডিও বা সেল্ফ ড্রয়িং অফিসার চাইলে বাজেট চেক করে বিল দাখিল করতে পারেন। অথবা ডিডিও মডিউল থেকেও চেক করতে পারেন।

জি, আপনি চাইলেই এখন আইবাস++ এ আপনার বাজেট বরাদ্দ চেক করে নিতে পারেন। অনলাইনে মোট ব্যয় এবং অব্যয়িত অর্থে পরিমাণ আইবাস++ হতে যে কোন সময় বের করা যায়। তাই কোন খাতে যদি নতুন বরাদ্দ আনেন অথবা বরাদ্দ সংশোধন করে কমিয়ে দেয়া হয় তবে তা আপনি অনলাইনে চেক করে দেখতে পারেন।

এজন্য ডিডিও আইডি থেকে লগইন করে Accounting Module এ গিয়ে চিত্র অনুযায়ী রিপোর্ট ডাউনলোড করতে এই একই জায়গায় বকেয়া সহ এই অর্থ বছরের বরাদ্দ ও ব্যয় দেখা যাবে। আপনার চাহিদা অনুযায়ী বরাদ্দ দিয়েছে কিনা নিশ্চিত হন। বকেয়া বিলের বরাদ্দ কি আইবাস++ এ দেখার কোনো সুযোগ আছে?

জুলাই মাসের বেতন বিল দাখিল করতে গেলেও আপনি বাজেট আছে কিনা তা দেখতে পারেন / নেগেটিভ বাজেট দেখিয়ে জুন মাসের বেতন দাখিল করা গেলেও জুলাই মাসের বিল দাখিল করা যাবে না কারণ বাজেট ইতোমধ্যে ছাড় করা হয়েছে।

এসডিও আইডিতে লগিন করে Bill Submission>Fiscal Year>Month of Salary>GO>Click available Budget (i) button>done

বেতন বিল দাখিল হচ্ছে না কেন?

Caption: Submit Your bill / Check Budget from i button

How to check available budget from SDO ibas++ Account?

  1. Login to ibas++
  2. Click Bill Submission
  3. Select fiscal Year
  4. Select Month of Salary
  5. Click GO
  6. Click available Budget (i) button
  7. See or Check Negative or possive
  8. done

বাজেট ছাড়াই বেতন বিল দাখিল করা যাবে কি?

শুধুমাত্র জুন মাসের বেতন নেগেটিভ বাজেটে দাখিল হয় – জুলাই মাসের বেতন বিল বা যে কোন বকেয়া বিল দাখিল করতে হলে বাজেট থাকতে হবে তা মূল বেতন, চিত্তবিনোদন, ভ্রমণ বিল যাই হোক না কেন। হিসেব অফিকে বিরক্ত করা ও নিজে হিসেব অফিসে যাবার বিড়ম্বনা পরিহার করে নিজেই নিজ কম্পিউটারে বা স্মার্ট ফোনে সকল খাতের বাজেটের বরাদ্দ আইবাসে দেখুন। অনলাইনে নিজেই দেখুন নিজ অফিসের বাজেট!

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *