কর্মচারীদের মাসিক সম্মানী মূল বেতনের ৫০% পাবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন পলিটেকনিক/ মনোটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে চলমান ২য় শিফটে নিয়োজিত শিক্ষক ও কর্মচারীদের মাসিক সম্মানী প্রদান করা হচ্ছে। বিভিন্ন হিসাবরক্ষণ অফিস হতে ভিন্ন ভিন্ন ভাবে মাসিক সম্মানীর হার নির্ধারণ করে প্রদান করা হচ্ছে মর্মে জানা গিয়েছে। সকল হিসাবরক্ষণ অফিস হতে একইভাবে মাসিক সম্মানী ভাতা প্রদানের লক্ষ্যে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে:-

ক) ০১/০৭/২০১৫ খ্রি: হতে ১৭/০৭/২০১৯ খ্রি: তারিখ পর্যন্ত অর্থ মন্ত্রণালয়-এর নির্দেশনার আলোকে ৩০/০৬/২০১৫ খ্রি: তারিখের গৃহীত / প্রাপ্য মূল বেতনের ৫০% হারে সম্মানী প্রদান করতে হবে (কপি সংযুক্ত)

খ) ১৮/০৭/২০১৯ খ্রি: তারিখ হতে গ্রেড ভিত্তিক নির্ধারিত হারে মাসিক সাকুল্য সম্মানী প্রদান করতে হবে (কপি সংযুক্ত)

গ) প্রাপ্য সম্মানীর উপর ১০%  হারে উৎসে আয়কর কর্তনযোগ্য (কপি সংযুক্ত)।

ঘ) এ ছাড়া যে সকল হিসাবরক্ষণ অফিস কর্তৃক ইতিপূর্বে প্রদত্ত বিলে অতিরিক্ত সম্মানী প্রদান করা হয়েছে তাদের ক্ষেত্রে উক্ত অর্থ আদায়ের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এ বিষয়ে সকল সিএএফও, ডিসিএ/ডিএএফও/ইউএও-গণকে এ নির্দেশনা কঠোরভাবে অনুসরণের জন্য আদিষ্ট হয়ে অনুুরোধ করা হলো। 

(ফাতেমা ইয়াসমিন)

অতিরিক্ত হিসাব মহানিয়ন্ত্রক (পদ্ধতি) (অতি: দা:)

ফোন: ৯৩৪৫৭৫৮

কারীগরী ও মাদ্রাসা বিভাগে ২য় শিফটে কর্মরত শিক্ষক/ কর্মচারীদের মাসিক সম্মানী মূল বেতনের ৫০% পাবেন এ সংক্রান্ত সমস্ত আদেশ একসাথে: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.