iBAS++: Pay bill Submission Problem Due to Transfer (Solved)

অনলাইনে সরকারি কর্মকর্তাগণ বেতন বিল সাবমিট করে থাকেন। প্রতিমাসের ২০-২৫ তারিখের মধ্যে সাধারণত গেজেটেড কর্মকর্তাগণ অনলাইনে বেতন বিল সাবমিট করেন। বদলি জনিত কারণে কর্মস্থল পরিবর্তন হয়, ফলে বেতন বিল সাবমিট করতে গিয়ে Information Not Found দেখায় যখন তিনি তার নতুন কর্মস্থলে যোগদান করে বেতন বিল সাবমিট করেন।

এক্ষেত্রে চিন্তিত না হয়ে প্রথমেই ডিডিও আইডি’র মাধ্যমে ডিডিও’র সাহায্যে যোগদান দেখান অথবা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগের মাধ্যমে নতুন কর্মস্থলের ডিডিও আইডি’র সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা আইডি Link করিয়ে নিতে হবে। DDO ID এর সাথে কর্মকর্তার আইডি লিংক করা না হলে information not found or information not saved দেখাবে।

আরও একটি ম্যাসেজ শো করে সেটি হলো “insufficient budget” এই ম্যাসেজ শো করলে বুঝতে হবে ডিডিও আইডিতে বা উক্ত অফিসের কোন কোডে পর্যাপ্ত বাজেট নাই। যে কোন একটি কোডে বাজেট না থাকলে আপনার বেতন বিল সাবমিট হবে না। তাই নতুন কর্মস্থলের ডিডিও’র মাধ্যমে সংশ্লিষ্ট অফিসের সদর দপ্তর বা বাজেট বরাদ্দ দপ্তরের সাথে যোগাযোগ করে পর্যাপ্ত বাজেট বরাদ্দ নেয়ার ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করে কোন ফল পাওয়া যাবে না। বাজেট পেতে অবশ্যই প্রধান অফিসের সাথে যোগাযোগ করতে হবে।

তৃতীয় সমস্যাটি হলো User ID and Password দিয়ে লগিন হচ্ছে না বা লগিন হলেও information not found or erors ম্যাসেজ শো করে। এক্ষেত্রে প্রথমে খোজ নিতে হবে, আপনার অনলাইন এলপিসি LPC বর্তমান অফিস অফিসের হিসাবরক্ষণ অফিস গ্রহণ বা Accept করেছে কিনা। তাই প্রথমেই যে কাজটি করা জরুরী তা হলে এলপিসি গ্রহণের ব্যবস্থা করা। বদলির সাথে সাথেই অনলাইন এলপিসি বর্তমান কর্মস্থলের হিসাবরক্ষণ অফিস কর্তৃক রিসিপ বা গ্রহণ করাতে হবে।

iBAS++: বেতন বিল Submit করতে গিয়ে দেখি Insufficient Budget দেখাচ্ছে, করনীয় কি?

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.