অসচ্ছল বীর মুক্তিযােদ্ধাদের জন্য আবাসন বরাদ্দ মঞ্জুরী ২০২২

মুজিববর্ষ উপলক্ষ্যে ‘বীর নিবাস’র সংখ্যা ১৪ হাজার থেকে দ্বিগুণেরও বেশি ৩০ হাজার করা হয়েছে। এজন্য ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পটি সম্প্রতি একনেকে অনুমোদন পেয়েছে। এটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ১২২ কোটি ৯৯ লাখ টাকা। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন ‘অসচ্ছল বীর মুক্তিযােদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় এ অনুমোদন দেওয়া হল।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়

পরিকল্পনা শাখা সচিবালয় সংযােগ সড়ক, ঢাকা।

www.molwa.gov.bd

স্মারক নং-৪৮.০০.০০০০.০০৮.১৪.০৫৯.২১-৪০৪  তারিখ: ০১ জুন, ২০২২

বিষয়: ‘অসচ্ছল বীর মুক্তিযােদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় বীর মুক্তিযােদ্ধা/পরিবারের অনুকূলে আবাসন বরাদ্দের প্রশাসনিক অনুমােদন।

সূত্র: জেলা প্রশাসক, হবিগঞ্জ এর স্মারক নং-০৫.৪৬.৩৬০০.০০৯.১১.০১২.২০-১৩৬(০৫), তারিখ: ২০/০২/২০২২ খ্রি:

উপযুক্ত বিষয় ও সূত্ৰোস্থ স্মারকের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন ‘অসচ্ছল বীর মুক্তিযােদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় হবিগঞ্জ জেলার সদর উপজেলায়-২৪ জন, নবীগঞ্জ উপজেলায়-২৭ জন, বাহুবল উপজেলায়-১২ জন, আজমিরিগঞ্জ উপজেলায়-১৩ জন, বানিয়াচং উপজেলায়-২০ জন, লাখাই উপজেলায়-১২ জন, মাধবপুর উপজেলায়-৫৫ জন, চুনারুঘাট উপজেলায়-২২ জনসহ মােট (২৪+২৭+১২+১৩+২০+12+৫৫+২২)=১৮৫ জন বীর মুক্তিযােদ্ধা/পরিবারের নামে আবাসন বরাদ্দের প্রশাসনিক অনুমােদন প্রদান করা হলাে।

০২। একইসাথে, বর্ণিত প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নের নিমিত্ত এডিপি/আরএডিপিতে প্রাপ্ত বরাদ্দ সাপেক্ষে বর্ণিত ১৮৫টি আবাসন পর্যায়ক্রমে নির্মাণের বিষয়টি নির্দেশক্রমে অবহিত করা হলাে।

সংযুক্তি: বর্ণনামতে ১৮৫ জনের নামের তালিকা।

(মােঃ নজরুল ইসলাম) সিনিয়র সহকারী সচিব

ফোনঃ ৯৫১১১৮৮

অসচ্ছল বীর মুক্তিযােদ্ধাদের জন্য আবাসন বরাদ্দ মঞ্জুরী ২০২২: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.