তিনটি সহজ ধাপে আপনার বিল পরিশোধ করুন।

একপে বাংলাদেশের বৃহত্তম পেমেন্ট প্রসেসর যা গ্রাহকদের এবং ব্যবসায়ীদের জন্য সম্পূর্ণ বিল পেমেন্ট সেবা প্রদান করবে। ‘ডিজিটাল বাংলাদেশ’ এর মূল ধারণা হচ্ছে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকারী সেবাকে নাগরিকদের জন্য সহজলভ্য করা।

একপে পেমেন্ট প্রসেসর এর সাথে ৫০+এর বেশি সেবা সহায়তাকারী এজেন্ট, ৫০০০০+ সিন্ডিকেটেড এজেন্ট, ১৫+ ব্যাংক এবং ৩০+ সেবা প্রদানকারী সংস্থা সংযুক্ত, যা গ্রাহকদের ডেবিট/ক্রেডিট কার্ড, ব্যাংক অ্যাকাউন্ট, ডিজিটাল ওয়ালেট ব্যবহার করে বিল প্রদানের ক্ষেত্রে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করবে ।

উল্লেখ্য যে, A2i একটি কেন্দ্রীয় ই-পেমেন্ট সিস্টেম বা একটি পি টু জি (জনগণ থেকে সরকার) প্ল্যাটফর্ম প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছে। এজন্য গ্রাহক কে একপে নাম ওয়েব সাইটে প্রবেশ করতে হবে: https://ekpay.gov.bd তারপর যে সেবাটির বিল পরিশোধ করতে পান সেই সেবা সিলেক্ট করে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের নাম এবং প্রদেয় বিলের নম্বর লিখলেই পেমেন্ট গেটওয়ে দিয়ে খুব সহজেই বিল পরিশোধ করতে পারবেন।

যে উদ্দেশ্যে সরকার ওয়েব সাইটটি তৈরি করেছে

১। বাংলাদেশের নাগরিকদের যে কোন সেবা সংস্থার বিল অথবা অন্যান্য বিল, যে কোনো জায়গা থেকে এবং যে কোন সময় পরিশোধ করার সুবিধা প্রদান করা।

২।সেবা প্রদানকারী / বিল প্রদানকারীদের জন্য বিল সংগ্রহের একটি সহজ উদ্যোগ হচ্ছে এই প্ল্যাটফর্ম। এছাড়াও বিল প্রদানকারী গ্রাহকদের জন্য একটি সম্পূর্ণ সমাধান।

৩। এই প্ল্যাটফর্মের মাধ্যমে সব সেবা প্রদানকারী সংস্থার বিল পরিশোধের করা যাবে।

৪। এই উদ্যোগের ফলে সনাতনী পদ্ধতির সকল ধরনের কাগুজে বিল পেমেন্ট পদ্ধতির অবসান ঘটিয়ে দেশকে সত্যিকার ডিজিটাল বাংলাদেশ এর রূপান্তরে একধাপ এগিয়ে নিয়ে যাবে।

৫। বিল প্রদানকারী এবং বিল গ্রহীতা উভয়ের জন্য সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে।

 

এখন বাসায় বসেই পানি, বিদ্যুৎ ও গ্যাসের বিল পরিশোধ করুন নিমেষেই।

তো এখনই দেরী না করে https://ekpay.gov.bd এই ওয়েবসাইটটিতে প্রবেশ করে আপনার কাঙ্খিত লিংকটিতে ঢুকে বিল দিয়ে ফেলুন। বিল দিতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই বিল পরিশোধ করুন। যেহেতু সরকারি ওয়েব সাইট তাই কোন ঝুকিঁ নেই, নেই কোন ভয়। কোন রকম ঝামেলা অনুভব করলে সহায়তার জন্য হেল্প লাইনে কল করুন

আমাদের সাহায্যকারী ব্যক্তি আপনাকে সহযোগিতার জন্য সর্বদা অপেক্ষমান: গ্রাহকের সাহায্যার্থে নম্বর: 333 , ই-মেইল: ekpay@a2i.gov.bd

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.