বিনা সুদে ৩০ লক্ষ টাকা ঋণ সুবিধা চান সরকারি কর্মচারীরা।

বাংলাদেশ সরকারের উধ্বর্তণ কর্মকর্তারা গাড়ি কেনার জন্য সুদ বিহীন ৩০ লাখ টাকা ঋণ সুবিধা পান। এখন একইভাবে সরকারি কর্মচারীরা ১১-২০ তম গ্রেড এ ৩০ লক্ষ টাকা গৃহ নির্মাণ ঋন সুবিধা প্রাপ্তির জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ কর্মচারী ঐক্য পরিষদ। যেখানে কোন বয়স সীমা থাকবে না এবং সর্বোচ্চ ২০ বছর মেয়াদ চান এ ঋণের।

বর্তমানে ২০- ৭৫ লক্ষ টাকা ৫% সরল সুদে গৃহ নির্মাণ ঋন সুবিধা থাকলেও ১১-২০ তম গ্রেডের কর্মচারীরা এ সুবিধা গ্রহণ করতে পারছে না। অনেক অফিসেই EFT ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার সিস্টেম চালু নাই এবং ৩০-৪০ লক্ষ টাকা ঋণ সুবিধা গ্রহণ করলে তারা হাতে সংসার চালানোর জন্য কোন অর্থই হাতে পাবেন না।

তারা আরও দাবি পেশ করেছেন:

  • ১০০% পেনশন সমর্পনের সুবিধা তুলে দেওয়ায় কর্মচারীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। ৫০% পেনশন সমর্পণ করলে ২৩০ টাকা হারে যে অর্থ পাওয়া যায় তা দিয়ে মুদি দোকান দিয়েও সংসার চালানো যাবে না। তাই ২৩০ টাকার পরিবর্তে ৩০০ টাকা প্রতি ১ টাকার জন্য দাবি করা হয়েছে।
  • টাইমস্কেল ও সিলেকশন গ্রেড তুলে দেওয়ায় পে স্কেল ২০১৫ তে কর্মচারীরা মারাত্নক আর্থিক শুভংকরের ফাকিতে পড়েছেন। তাই বার্ষিক ৫% ইনক্রিমেন্ট সুবিধার বাড়িয়ে ২০% ইনক্রিমেন্টের দাবি জানানো হয়েছে।
  • গত ১০ ই এপ্রিল অর্থ সচিবের নিকট এক চিঠিতে বাংলাদেশ কর্মচারী ঐক্য পরিষদ উক্ত দাবিগুলো পেশ করেছেন।

সুত্র: ভাইরাল বিডি

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.