মৃত বেসামরিক কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণের পেনশন/আনুতােষিক প্রাপ্যতা সংক্রান্ত।

মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা/ কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণ ছাড়া অপর কোন বৈধ ওয়ারিশ না থাকলে সেক্ষেত্রে তাঁর পেনশন/আনুতােষিকের টাকা বেসামরিক সরকারি চাকুরেদের পেনশন মঞ্জুরি ও পরিশােধ সংক্রান্ত বিধি/ পদ্ধতি অধিকতর সহজীকরণ স্মারক নং-অম/ অবি/বিধি-১/৩পি-২৬/৮৬ (অংশ-২)/১৩৫ এর ৩.০২ অনুচ্ছেদে উল্লিখিত ২৫ বৎসরের উর্ধ্বে পুত্র সন্তানের প্রাপ্যতার অনুরূপ শর্তে মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা/ কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণ প্রচলিত বিধিগত পদ্ধতিতে ও হারে প্রাপ্য হবেন।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ 

বাস্তবায়ন ও প্রবিধি অনুবিভাগ

প্রবিধি শাখা-১

নং-অম/অবি/বিধি-১/৩পি-১৫/৯৯/৪০ তারিখ: ১৫-৪-২০০৩ খ্রিঃ।

বিষয়: মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণের পেনশন/আনুতােষিক প্রাপ্যতা সংক্রান্ত।

উপযুক্ত বিষয়ে সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছেন যে, মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা/ কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণ ছাড়া অপর কোন বৈধ ওয়ারিশ না থাকলে সেক্ষেত্রে তাঁর পেনশন/আনুতােষিকের টাকা বেসামরিক সরকারি চাকুরেদের পেনশন মঞ্জুরি ও পরিশােধ সংক্রান্ত বিধি/ পদ্ধতি অধিকতর সহজীকরণ স্মারক নং-অম/ অবি/বিধি-১/৩পি-২৬/৮৬ (অংশ-২)/১৩৫ এর ৩.০২ অনুচ্ছেদে উল্লিখিত ২৫ বৎসরের উর্ধ্বে পুত্র সন্তানের প্রাপ্যতার অনুরূপ শর্তে মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা/ কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণ প্রচলিত বিধিগত পদ্ধতিতে ও হারে প্রাপ্য হবেন।

মােঃ শরাফত আলী 

সহকারী সচিব

মৃত বেসামরিক সরকারি কর্মকর্তা কর্মচারীর বিবাহিতা কন্যা/ কন্যাগণের পেনশন/আনুতােষিক প্রাপ্যতা সংক্রান্ত: ডাউনলোড

উপক্তরো আদেশটি পেনশন সহজীকরণ আদেশ ২০০১ অনুসারে জারি করা হয়। পরবর্তীতে ২০০৯ এবং তৎপরবর্তীতে পেনশন সহজীকরণ আদেশ ২০২০ অনুসারে একই আইন কার্যকর রয়েছে: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.

close