১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড পেতে ডিপিসি বা নিয়োগকারী কর্তৃপক্ষের অফিস আদেশ লাগবে।

সরকারি চাকুরিতে যাদের চাকুরীর বয়স একই পদে ১০ বছর পূর্তি হয়েছে তারা স্বয়ংক্রিয় উচ্চতর গ্রেড পাবেন। সেক্ষেত্রে ডিপিসি বা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক অফিস আদেশ জারির জন্য আবেদন করতে হবে।

সারসংক্ষেপ:

  • পূর্বে সিলেকশন গ্রেড বা উচ্চতর গ্রেড পেলে এটি প্রাপ্য হবেন না।
  • একই পদে চাকুরীর বয়স ১০ বছর পূর্তি হতে হবে।
  • সয়ংক্রিয় মানেই সয়ংক্রিয় ভাবে লেগে যাবে না, আবেদন করে আদেশ করাতে হবে।

১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড পেতে ডিপিসি বা নিয়োগকারী কর্তৃপক্ষের অফিস আদেশ লাগবে স্পষ্টীকরণটি সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

2 thoughts on “১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড পেতে ডিপিসি বা নিয়োগকারী কর্তৃপক্ষের অফিস আদেশ লাগবে।

  • Avatar
    31/10/2019 at 8:51 am
    Permalink

    জনাব,
    আমি বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে চাকুরি করি। আমি নিয়মিত আপনার ওয়েবসাইট ব্রাউজ করি এবং আপনার সাইটটি আমার অনেক ভালো লাগে। আমি আপনার সাইট থেকে অনেক প্রয়োজনীয় তথ্য পেয়ে যাই। এতে আমার অনেক উপকার হয়। আমি একটি বিষয়ে আপনাকে অনুরোধ করছি তাহলো, বেসরকারি কলেজের শিক্ষকদের টাইমস্কেল প্রদান সংক্রান্ত নীতিমালা প্রয়োজন। আপনার নিকট যদি এ সংক্রান্ত কোন নীতিমালা থেকে থাকে তাহলে অনুগ্রহপূর্বক জানাবেন। আরো একটি বিষয়, পত্রিকায় প্রকাশ হয়েছে যে, পূর্বের ন্যায় 3টি টাইমস্কেল পাওয়া বিষয়ে রায় হয়েছে। রায়ে নাকি বলা হয়েছে 3মাসের মধ্যে কার্যকর করতে হবে। এ বিষয়ে আপনি কোন কিছু জানেন কিনা?

    ধন্যবাদান্তে,
    মো: আব্দুল মান্নান

  • Avatar
    17/11/2019 at 7:08 pm
    Permalink

    রায়ে ২০০৯ সালের পে স্কেলে প্রাপ্যদের টাইম স্কেল কার্যকরের জন্য বলা হয়েছে। এটি মূলত বকেয়া টাইম স্কেল।

Leave a Reply

Your email address will not be published.